ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

চকরিয়ায় একটি আধুনিকমানের ইনডোর স্টেডিয়াম নির্মাণের দাবি -ক্রীড়া প্রতিমন্ত্রীকে বরণকালে ফজলুল করিম সাঈদী

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপিকে কক্সবাজার বিমানবন্দরে বরণ করছেন ফজলুল করিম সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  কক্সবাজারে সরকারি প্রোগ্রামে অংশনিতে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপিকে কক্সবাজার বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছায় বরণ করেছেন চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। গতকাল বৃহস্পতিবার দুপুরে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপিকে কক্সবাজার বিমানবন্দরে পৌছাঁলে তাকে প্রথমে স্বাগত জানান কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। এরপর প্রতিমন্ত্রী ও তাঁর সহধর্মীনিকে ফুলেল শুভেচ্ছা জানান চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। এসময় বিমানবন্দরে জেলা প্রশাসন ও জেলা পুলিশ প্রশাসনের সিনিয়র কর্মকর্তা, কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের সকল কর্মকর্তা, জেলা ক্রীড়া সংস্থার সকল কর্মকর্তা এবং ক্রীড়া সংশ্লিষ্ট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপির সঙ্গে কুশল বিনিময় করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

এসময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপির দৃষ্টি আকর্ষন করে কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি ও চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী কক্সবাজার জেলার ফুটবলের বর্তমান প্রেক্ষাপট সর্ম্পকে অবহিত করেন। একই সাথে তৃনমুলে ফুটবল খেলাকে জনপ্রিয় করতে কক্সবাজার জেলার প্রতিটি উপজেলায় স্টেডিয়াম, খেলা সামগ্রী সংকট ও আর্থিক দৈন্যদশাসহ বিভিন্ন ধরণের সমস্যা তুলে ধরেন।

প্রতিমন্ত্রীকে ফজলুল করিম সাঈদী বলেন, আগেরদিন বুধবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে’র) অধীনে কক্সবাজারের খেলোয়াড় ও কোচ এবং রেফারীদের প্রশিক্ষন দিতে কক্সবাজারে এসেছেন দেশ-বিদেশী একটি প্রশিক্ষক টিম। প্রশিক্ষন টিমটি স্থানীয় খেলোয়াড় ও কোচ এবং রেফারীদের প্রশিক্ষন দেবেন। প্রশিক্ষনে অর্জিত জ্ঞান বিকশিত করার মাধ্যমে কক্সবাজার জেলার প্রতিটি অঞ্চল থেকে তারকামানের ফুটবল খেলোয়াড় তৈরীতে ভুমিকা রাখবেন। সেইলক্ষ্যে আগামীর দক্ষতা সম্পন্ন তারকা ফুটবলার গড়তে কাজ করবে বাফুফে। তিনি মন্ত্রীকে বলেন, বাফুফের নির্দেশে গতবছর প্রতিটি উপজেলা দলের অংশগ্রহনে জেলা ফুটবল লীগের সুন্দর আয়োজন সম্পন্ন হয়েছে। আগামীতেও এই ধারা অব্যাহত রাখতে চাই। সেইজন্য আপনার সহযোগিতা কামনা করি।

উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী কুশল বিনিময়কালে প্রতিমন্ত্রীকে আরও বলেন, চকরিয়া উপজেলা ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত একটি উপজেলা। এখানে ৬ লাখ মানুষের বসবাস। শিক্ষা প্রতিষ্ঠান আছে প্রায় তিনশতাধিক। শিক্ষার্থীর সংখ্যা প্রায় লক্ষাধিকের কাছাকাচ্ছি। এখানে পর্যাপ্ত সুযোগ সুবিধা সম্বলিত একটি ভালোমানের খেলার মাঠ নেই। সেইজন্য শিক্ষার্থী থেকে শুরু করে যুবসমাজ ঠিকমতো খেলাধুলা করতে পারেনা। এমনকি এখানে শেখ রাসেল মিনি স্টেডিয়াম থাকলেও বর্ষাকালে খেলা বন্ধ থাকে। তাই বছরজুড়ে ক্রীড়াচর্চা নিশ্চিতকল্পে চকরিয়ায় একটি আধুনিকমানের ইনডোর স্টেডিয়াম নির্মাণের প্রয়োজন। তাই চকরিয়া উপজেলার ৬ লাখ জনগনের প্রাণের দাবি একটি ইনডোর স্টেডিয়াম নির্মাণের দাবি জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর কাছে। এসময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি পেক্ষাপট নির্ণয় ও জনগনের দাবি বিবেচনা করে আগামীতে বছরজুড়ে ক্রীড়াচর্চা নিশ্চিতকল্পে চকরিয়ায় একটি আধুনিকমানের ইনডোর স্টেডিয়াম নির্মাণের আশ^াস দেন।

পাঠকের মতামত: